মিরাজের দ্বিতীয় শিকার, বড় লিডের পথে শ্রীলঙ্কা

দ্বিতীয়বারের মতো আঘাত হানলেন মেহেদী হাসান মিরাজ। ইনিংসের ৪৭তম ওভারে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরলেন দিনেশ চান্দিমাল। তিনি করলেন ৩০ রান। শ্রীলঙ্কা এখন দ্বিতীয় ইনিংসের ব্যাট করছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ পাঁচ উইকেট হারিয়ে ১৫৬ রান। প্রথম ইনিংস শেষে ১১২ রানে এগিয়ে থাকায় শ্রীলঙ্কার বর্তমান লিড ২৭৪ রান।

মিরাজের দ্বিতীয় শিকার, বড় লিডের পথে শ্রীলঙ্কা
শ্রীলঙ্কা ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায়। আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লিউ হন ওপেনার কুসল মেন্ডিস। তিনি করেন সাত রান। রাজ্জাকের পর আঘাত হানেন তাইজুল ইসলাম। দলীয় ৫৩ রানে বোল্ড হয়ে ফিরে যান ওয়ানডাউনে ব্যাট করতে নামা ধনঞ্জয়া ডি সিলভা। তিনি করেন ২৮ রান।

দলীয় ৮০ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান দানুশকা গুনাথিলাকা। ২৭ বল খেলে তিনি করেন ২৭ রান। দলীয় ৯২ রানে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন ওপেনার দিমুথ করুণারত্নে। তার ব্যাট থেকে আসে ৩২ রান।দলীয় ৮০ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান দানুশকা গুনাথিলাকা। ২৭ বল খেলে তিনি করেন ২৭ রান। দলীয় ৯২ রানে মেহেদী হাসান মিরাজের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ হন ওপেনার দিমুথ করুণারত্নে। তার ব্যাট থেকে আসে ৩২ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। বৃহস্পতিবার টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২২ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।দলের পক্ষে দুই ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। কুসল মেন্ডিস করেন ৬৮ রান। রোশেন সিলভা করেন ৫৬ রান। বাংলাদেশের পক্ষে আব্দুর রাজ্জাক ৪টি, তাইজুল ইসলাম ৪টি ও মোস্তাফিজুর রহমান ২টি করে উইকেট নেন।

বৃহস্পতিবার দিনের শেষ সেশনে বাংলাদেশ ব্যাট করতে নেমে চার উইকেট হারিয়ে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। শুক্রবার সকালে আবার বাংলাদেশ ব্যাট করতে নামে। প্রথম সেশনেই স্বাগতিকরা ১১০ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে ১১২ রানের লিডে থাকে শ্রীলঙ্কা।বাংলাদেশের কোনও ব্যাটসম্যানই হাফ সেঞ্চুরি করতে পারেনি। সর্বোচ্চ ৩৮ রান করে অপরাজিত থাকেন মেহেদী হাসান মিরাজ। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। শ্রীলঙ্কার পক্ষে সুরঙ্গা লাকমল ৩টি, আকিলা ধনঞ্জয়া ৩টি ও দিলরুয়ান পেরেরা ২টি করে উইকেট নেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment